পাসপোর্ট ছাড়া ডুয়েল কারেন্সি কার্ড পাওয়ার উপায় ২০২৪

পাসপোর্ট ছাড়া ডুয়েল কারেন্সি কার্ড পাওয়ার উপায় সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন আজকের পোস্টে। আপনি পাসপোর্ট ছাড়া নিতে পারবেন ডুয়েল কারেন্সি কার্ড। এই কার্ডটি ব্যবহার করে আপনি বিভিন্ন কাজ করতে পারবেন। যেমন:

  • Facebook boosting
  • YouTube boosting
  • Google Play
  • Play console 
  • Meta subscription 
  • Alibaba
  • AliExpress ইত্যাদি

উপরের সাইট গুলো ছাড়াও কার্ডটি ব্যবহার করে পেমেন্ট/সাবস্ক্রেপশন নেওয়া যাবে যেকোন ইন্টারন্যাশাল ওয়েবসাইটে থেকে। কার্ডটির সবচেয়ে সুবিধা হলো এই ডুয়েল কারেন্সি কার্ডে ডলার লোড করার জন্য আপনাকে পাসপোর্ট নিয়ে ব্যাংকে যেতে হবে না এবং পাসপোর্ট এর প্রয়োজন হবে না। 

তাছাড়াও আপনি বিকাশ, রকেট, নগদ, মোবাইল ব্যাংকিং ইত্যাদির মতো বাংলাদেশে যে সার্ভিস রয়েছে এইগুলোর মাধ্যমে ঘরে বসে এই ডুয়েল কারেন্সি কার্ডেটি নিতে পারবেন এবং মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে ডলার লোড করতে পারবেন। তাছাড়া ও ডুয়েল কারেন্সি কার্ড আপনি ইন্টারন্যাশনালি ব্যবহার করতে পারবেন।

আরোও পড়ুন: ভালোবাসা দিবসের শুভেচ্ছা জানান AI ব্যবহার করে

ডুয়েল কারেন্সি কার্ড ভার্চুয়াল এবং ফিজিক্যাল দুইভাবে নিতে পারবেন। আপনারা যদি ফিজিক্যাল কার্ড ব্যবহার করেন তাহলে এটিএম এর মাধ্যমে দেশে ও বিদেশে উইথড্র করতে পারবেন। আজকের পোস্টটিতে ডুয়েল কারেন্সি কার্ডটটি সম্পর্কে বিস্তারিত আলোচনা করব।

 

পাসপোর্ট ছাড়া ডুয়েল কারেন্সি কার্ড পাওয়ার উপায়

পাসপোর্ট ছাড়া ডুয়েল কারেন্সি কার্ড পাওয়ার জন্য প্রথমে আপনার মোবাইল ফোন কিংবা কম্পিউটারর ডাটা সংযোগ চালু করুন। তারপর মোবাইল কিংবা কম্পিউটারে থাকা যে কোন একটি ব্রাউজার ওপেন করুন এবং সার্চ অপশনে redotpay লিখে সার্চ করুন। এখান সার্চ রেজাল্ট এ আসা প্রথম ওয়েবসাইটে প্রবেশ করুন। 

পাসপোর্ট ছাড়া ডুয়েল কারেন্সি কার্ড পাওয়ার উপায় ২০২৪

এটি মূলত একটি ক্রিপ্টো কারেন্সি ওয়েবসাইট। এখন থেকে আপনি ক্রিপ্টো কারেন্সি ব্যবহার করে একটি ডুয়েল করেন্সি কার্ড ক্রয় করতে পারবেন। এই কারেন্সি কার্ডের মাধ্যমে আপনি ডলার লোড করতে পারবেন এবং নরমাল ডুয়েল কারেন্সি কার্ডের মাধ্যমে ফেসালিটিস নিতে পারবেন। এই কার্ডটি দিয়ে বাংলাদেশের যেকোনো ব্যাংক থেকে টাকা তুলতে পারবেন এবং যেকোনো ই কমার্স প্লাটফর্মে পেমেন্ট করতে পারবেন। এ ছাড়াও যেকোন ইন্টারন্যাশনাল কমার্স প্লাটফর্মে পেমেন্ট করতে পারবেন। 

আরোও পড়ুন: অনলাইনে লোন নিন ৫ লাখ টাকা

পাসপোর্ট ছাড়া ডুয়েল কারেন্সি কার্ড নেওয়ার জন্য সর্বপ্রথম আপনাকে রেজিস্ট্রেশন করতে হবে তার জন্য ‘এখানে ক্লিক করুন’ তাহলে আপনার সামনে একটি ফর্ম চলে আসবে। যেখানে আপনার Mobile Number/ Email Address দিয়ে ভেরিফিকেশন করতে হবে। ভেরিফিকেশন করার জন্য আপনার Mobile number/Email Address দিয়ে দিন এবং নিচে Get Code অপশনে ক্লিক করুন। 

তাহলে আপনাকে ক্যাপচা ভেরিফিকেশন করতে হবে। এখন আপনি সঠিকভাবে ক্যাপচাটি পূরণ করুন। তাহলে দেখতে পাবেন আপনার Number/Email একটি ভেরিফিকেশন কোড চলে গেছে এখন সেই কোডটি ‘Get Code’ অপশনে বসিয়ে ‘Get it now’ অপশনে ক্লিক করুন।তাহলে আপনার সামনে Download Redotpay অপশন দেখতে পাবেন সেটিতে ক্লিক করুন। 

তাহলে আপনাকে Google Play Store  নিয়ে আসবে। এখন আপনি ‘Redotpay Buy crypto card’ অ্যাপটি Install করে নিন। তারপর অ্যাপটি সম্পূর্ন Install হওয়ার পরে ওপেন করুন। তাহলে আপনার সামনে একটি পেইজ চলে আসবে সেখান থেকে নিচে এরো চিহ্নতে ক্লিক করুন। তাহলে আপনি Login অপশন পেয়ে যাবেন। এখন Login এর উপর ক্লিক করুন। তারপর আপনাকে Mobile number/Email Address দিতে হবে। এখন আপনি যে Mobile number/ Email Address দিয়ে একাউন্ট তৈরি করছেন সেটি দিয়ে Next অপশনে ক্লিক করুন।

Redotpay একাউন্ট তৈরি

তাহলে Fast login to set password নামে একটি অপশন দেখতে পাবেন। সেখানে ৮ অক্ষরের একটি কঠিন পাসওয়ার্ড সেট করুন। যাতে আপনি পরবর্তিতে আপনি Login করতে পারবেন। তারপর নিচে Enter verification code  নামে একটি অপশন দেখতে পাবেন। সেখান থেকে ‘Get Code’ অপশন ক্লিক করুন তাহলে আপনার Gmail একটি ভেরিফিকেশন কোড যাবে সেটি বসিয়ে ‘Next’ অপশনে ক্লিক করুন। তাহলে আপনার একাউন্ট তৈরি হয়ে যাবে ও Login হয়ে যাবে এবং আপনি 5$ বোনাস পাবেন। 

৫$ বোনাস নিন পাসপোর্ট ছাড়া ডুয়েল কারেন্সি কার্ড

লগইন হওয়ার পর এখন নিচে Card নামে একটি অপশন দেখতে পাবেন সেটিতে ক্লিক করুন। তাহলে আপনার সামনে দুই ধরনের কার্ড চলে আসবে। যেমন:

  • Virtual card এবং
  • Physical card

এখানে Physical card মানে সাধারণ কার্ড/প্লাস্টিস কার্ড যেটি আপনার ঠিকনায় আপনাকে পাঠানো হবে এবং Virtual card হলো অনলাইন কার্ড আপনি প্লাস্টিক কার্ড পাবেন না। তবে নম্বর এবং card ডিটেলস পাবেন। সেটি ব্যবহার করে আপনি যেকোন কাজ করতে পারবেন। শুধু মাত্র এটিএম উইথড্র ছাড়া। এখানে Virtual card দাম 10$ এবং Physical card দাম 100$।

এখন আপনি আপনার পছন্দ অনুযায়ী কার্ড সিলেক্ট করুন। তবে যারা এই রমজানে কার্ড অর্ডার করবেন তারা সম্পূর্ণ ফ্রিতে ভার্চুয়াল কার্ডটি নিতে পারবেন। কারণ আমার লিংক ব্যবহার করে redotpay একাউন্ট করার জন্য আপনি পাবেন ৫$ এবং রমজান উপলক্ষে redotpay দিচ্ছে ৬০% পর্যন্ত ডিসকাউন্ট। তারমানি ৪$ পড়বে কার্ডের মূল্য। যেহেতু আপনার একাউন্টে ৫$ আছে তার মানি আপনি ফ্রিতে কার্ডটি অর্ডার করতে পারবেন। তবে কার্ডটি একটিভ করার জন্য আপনাকে ৪$ কার্ডে লোড করতে হবে। 

কার্ডে ৪$ লোড করার জন্য প্রথমে একাউন্ট ভেরিফিকেশন করতে হবে। একাউন্ট ভেরিফিকেশন করার জন্য উপরে 3 ডট অপশন ক্লিক করলে জিমেইল বা নম্বর এর নিচে verification not submitted নামে একটি অপশন দেখতে পাবেন। সেটিতে ক্লিক করুন। তাহলে আপনাকে একটি অপশন দিবে ‘Bind mobile’ নামে। এখন আপনি Go to verify অপশনে ক্লিক করুন। তাহলে Email অপশন চলে আসবে এখান আপনি Email অপশন ক্লিক করুন তাহলে Get Code অপশন চলে আসবে সেখান ক্লিক করুন। 

এখন আপনার Email একটি ভেরিফিকেশন কোড যাবে সেটি বসিয়ে Verify অপশন ক্লিক করুন। তাহলে আপনাকে পরবর্তী অপশনে নিয়ে যাবে। সেখানে আপনার মোবাইল নম্বরটি দিয়ে Next অপশনে ক্লিক করুন। তাহলে আপনার নম্বরে একটি ভেরিফিকেশন কোড চলে যাবে সেটি বসিয়ে আবারও Next অপশনে ক্লিক করুন। তাহলে আপনার Email এবং Mobile verify হয়ে যাবে।

তারপর নিচে Biometric Device অপশন থাকলে সেটিতে ক্লিক করুন। তাহলে আপনার মোবাইলের ফিঙ্গারপ্রিন্ট বা লক দিতে বলবে। সেটি দিয়ে বায়োমেট্রিক্স ভেরিফিকেশন করে নিন। এখন আপনি আবারও 3 অপশনে ক্লিক করুন তাহলে ‘Verification not submitted’ অপশন দেখতে পাবেন। এখন আপনি Verification not submitted অপশন ক্লিক করুন। তাহলে আপনার সামনে অনেক গুলো অপশন চলে আসবে। যেমন:

  • Country
  • Given Name
  • Surname
  • Date of birth
  • Document Type (ID card)
  • Document Number (NID number)

Redotpay একাউন্ট রেজিস্ট্রেশন

উপরিক্ত সকল তথ্য সঠিকভাবে পূরণ করা হয়ে গেলে Next অপশনে ক্লিক করুন। তাহলে Identify Verification অপশন দেখতে পাবেন সেটাতে ক্লিক করুন। তাহলে আপনার সামনে নতুন একটি পেজ চলে আসবে। এখন আপনি দুটি অপশন দেখতে পাবেন। যেমন:

  • United States of America 
  • Other

এখন আপনি other লেখা ক্লিক করে Continue অপশন ক্লিক করুন। তাহলে আপনাকে Complete your verification অপশন নিয়ে যাবে। এখানে আপনাকে verification ৩ টি ধাপে পূরণ করতে হবে। যেমন:

  • Profile details (আপনার তথ্য)
  • Identify document (NID ছবি)
  • Selfie (আপনার ছবি)

 

Redotpay একাউন্ট ভেরিফিকেশন 

একাউন্ট ভেরিফিকেশনের জন্য Continue অপশন ক্লিক করুন। তাহলে আপনি দুটি অপশন দেখতে পাবেন। যেমন:

  • Passport
  • ID card

এখন আপনি আপনার পছন্দ অনুযায়ী সিলেক্ট করুন। উদাহরণ স্বরূপ,আপনি ID card অপশন সিলেক্ট করুন। তারপর Allow পারমিশন দিন তাহলে আপনার মোবাইল ক্যামেরা ওপেন হয়ে যাবে। এখন আপনি আপনার জাতীয় পরিচয়পত্রের ক্লিয়ার করে ফ্রন্ট পাঠের ছবি উঠিয়ে নিন। তারপর Document is readable অপশন ক্লিক করুন। এখানে আপনার জাতীয় পরিচয়পত্রের ছবিটি যদি ক্লিয়ার না উঠে থাকে তাহলে retake photo অপশনে ক্লিক করে আবার ও নতুন করে ছবি তুলে নিন।

এখন আপনার ছবিটি ক্লিয়ার হলে Document is readable অপশন ক্লিক করুন তাহলে আবার ও মোবাইল ক্যামরাটি ওপেন হয়ে যাবে। এখন আপনি জাতীয় পরিচয়পত্রের পিছনের পাঠের ক্লিয়ার ছবি তুলুন এবং Document is readable অপশন ক্লিক করুন। তাহলে আপনাকে পরবর্তী অপশনে নিয়ে যাবে। সেখানে আপনার মোবাইল Selfie ক্যামেরা ওপেন হয়ে যাবে। এখন আপনি আপনার একটি ছবি তুলুন। ছবি তোলা হয়ে গেলে আপনাকে ২ মিনিটের জন্য অপেক্ষা করতে বলা হবে। এখন আপনি ২ মিনিট অপেক্ষা করুন। তাহলে লেখা আসবে Verification status completed। তাহলে আপনার Redotpay account verify হয়ে যাবে।

এখন যেহেতু এখানে ডলার লোড করতে হবে এবং আপনাদের কাছে ডলার লোড করার অপশন নেই। তাই আপনারা চাইলে Binance ব্যবহার করে বিকাশ, রকেট, নগদ ব্যবহার করে ডলার লোড করতে পারবেন।  Binance মাধ্যমে ডলার deposit করার জন্য আগে থেকে binance একাউন্টে ডলার লোড করে রাখতে হবে এবং USDD ব্যালেন্স রাখবেন ফান্ডিং এর ভিতরে। সাধারণ আপনার যারা binance ব্যবহার করেছেন তারা নিশ্চয়ই এই বিষয়টি জানেন। 

এখন আপনাদের যাদের binance একাউন্ট খোলা নেই তারা চাইলে YouTube থেকে ভিডিও দেখে একাউন্ট খুলতে এবং ডলার লোড করতে পারবেন। এবারে আপনি আপনার binance একাউন্ট login করুন। যাদের বাইনান্সে ডলার আছে তারা redotpay তে ফিরে আসুন। আসার পরে ব্যালেন্স deposit করার জন্য wallet অপশনে গিয়ে Deposit অপশনে ক্লিক করুন।

পাসপোর্ট ছাড়া ডুয়েল কারেন্সি কার্ড পাওয়ার উপায়

তাহলে আপনার সামনে অনেক গুলো কারেন্সি অপশন চলে আসবে। এখন আপনার binance অন্য কোন অপশন থাকলে সেটি সিলেক্ট করুন। উদাহরণ স্বরূপ, আমরা USDT সিলেক্ট করলাম। তাহলে আপনাকে পরবর্তী অপশনে নিয়ে যাবে। সেখানে third party নামে একটি অপশন দেখতে পাবেন সেখানে থেকে Binance Pay অপশন ক্লিক করুন। তাহলে আপনি দেখতে পাবেন Recharge Amount চলে আসবে। এখন আপনি কত ডলার রিচার্জ করবেন সেটি টাইপ করে Top- Up Now অপশন ক্লিক করুন। তাহলে আপনার সামনে এমন একটি অপশন চলে আসবে। এখন আপনি continue অপশনে ক্লিক করুন। তাহলে দেখতে পাবেন আপনার binance যে ওয়ান টাইম পিন রয়েছে/ Pay pin সেটি বসিয়ে দিন।

তাহলে দেখতে পাবেন সাথে সাথে deposit হয়ে যাবে। এভাবেই আপনি deposit করে আপনার কার্ড ব্যবহার করতে পারবেন। এখন আপনি দেখতে পাবেন আপনার একাউন্টে balance যোগ হয়ে গেছে। এখন card এক্টিভ করার জন্য কার্ড অপশনে ক্লিক করে Virtual card সিলেক্ট করে ‘Order card’ অপশন ক্লিক করুন। আপনাকে পরবর্তী অপশনে নিয়ে যাবে সেখানে কার্ডের ফি দেখতে পাবেন। যেমন:

  • Subtotal 10 USD
  • Discount -6 USD
  • Total 4 USD

ডিসকাউন্ট অফারটি সুধু মাত্র রমজান পর্যন্ত থাকবে। তাই দ্রুত একাউন্ট করুন। যাই হোক এখন পেমেন্ট কনফর্ম করার জন্য আপনি Billing address অপশনে আপনার Billing address এড করুন। এখানে Billing address অপশনে ক্লিক করলে Card Holder Name নামে একটি অপশন দেখতে পাবেন। সেখানে আপনি আপনার নিজের নাম লিখুন। Address অপশনে আপনার জাতীয় পরিচয়পত্র অনুযায়ী Address দিয়ে Save অপশনে ক্লিক করুন। 

তাহলে আপনার পেমেন্ট ফি অপশন চলে আসবে  সেখান থেকে Pay অপশনে ক্লিক করে confirm অপশনে ক্লিক করুন। তাহলে আপনার কার্ডটি active হয়ে যাবে। এখানে আপনি ১/২ মিনিট অপেক্ষা করুন। তারপর পেইজটি কেটে আবার ও পুনরায় Redotpay ওপেন করুন। তারপর নিচে Card অপশন ক্লিক করুন। তাহলে দেখতে পাবেন আপনার কার্ডটি চলে আসবে। 

পাসপোর্ট ছাড়া ডুয়েল কারেন্সি কার্ড পাওয়ার উপায়

এটি একটি VISA ভার্চুয়াল কার্ড এটি ব্যবহার করে আপনি যেকোন জায়গায় ডলার পরিশোধ করতে পারবেন। এখন আপনি কার্ড নম্বরের পাশে থাকা (i) আই বাটন অপশনে ক্লিক করে কার্ডের সকল তথ্য দেখতে পারবেন এবং এ্যারো কিতে ক্লিক করলে কার্ডটি ব্যাক সাইটের তথ্য গুলো দেখতে পারবেন।

এখন আপনি এই কার্ডের তথ্য দিয়ে যেকোনো সাইটে পমেন্ট করতে পারবেন এবং Binance থেকে কার্ডটি deposit করে আপনি কার্ডটি রিচার্জ করতে পারবেন। এখন আপনার একাউন্ট টাকা যেকোনো ই কমার্স ওয়েবসাইটে পেমেন্ট করতে পারবেন এই কার্ড ব্যবহার করে। 

আশা করি আর্টিকেলটি পড়ে আপনি খুব সহজে পাসপোর্ট ছাড়া ডুয়েল কারেন্সি কার্ড অর্ডার করতে পারবেন। এরকম আরোও গুরুত্বপূর্ণ কনটেন্ট পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে। ধন্যবাদ!

1 thought on “পাসপোর্ট ছাড়া ডুয়েল কারেন্সি কার্ড পাওয়ার উপায় ২০২৪”

Leave a Comment