HomeTechnologyফেসবুক স্টাইলিশ নাম লেখার পদ্ধতি ও সেট করার উপায়

ফেসবুক স্টাইলিশ নাম লেখার পদ্ধতি ও সেট করার উপায়

ফেসবুক স্টাইলিশ নাম লেখার পদ্ধতি ও সেট করার উপায় সম্পর্কে বিস্তারিত জানুন আজকের পোস্ট। আপনাদের ভিতরে অনেকেই আছেন যারা ফেসবুকে স্টাইলিশ নাম সেট করতে চাচ্ছেন। কিন্তু কিভাবে ফেসবুকে স্টাইলিশ নাম সেট করবেন সেটি সঠিকভাবে জানেন না। তারা এই পোস্টি পড়ে সহজে ফেসবুক স্টাইলিশ নাম লিখতে পারবেন। তাহলে চলুন দেখে নেওয়া যাক কিভাবে ফেসবুক স্টাইলিশ নাম তৈরি ও সেট করতে হয়। 

ফেসবুক স্টাইলিশ নাম  সেট করার উপায়

ফেসবুকে স্টাইলিশ নাম সেট করার জন্য প্রথমেই আপনার মোবাইল ফোনে ৩টি অ্যাপস ইনস্টল করতে হবে। এখন অ্যাপস ৩টি ডাউনলোড করার জন্য আপনার মোবাইল থেকে গুগল প্লে স্টোর এপ্লিকেশনে প্রবেশ করুন এবং সার্চ অপশনে ‘Trash VPN’ লিখে সার্চ করুন। ‌তারপর সার্চ রেজাল্ট আসা ‘Trash VPN’ অ্যাপসটি ইন্সটল করুন। 

এখন অ্যাপসটি ইনস্টল হওয়ার পরে আবারো Play Store এর সার্চ অপশনে ‘VIP profile’ লিখে সার্চ করুন। তারপর সার্চ রেজাল্টে আসা ‘VIP profile’ অ্যাপসটি ইন্সটল করুন। 

এখানে আপনাকে আরেকটি অ্যাপ ইন্সটল করতে হবে সেটি হলো Facebook lite. কারণ অর্জিনাল ফেসবুক অ্যাপ থেকে এই কাজটি করতে পারবেন না। এখন ফেসবুক লাইট ইন্সটল করার জন্য পূর্বের ন্যায় Play Store এর সার্চ বারে ‘Facebook lite’ লিখে সার্চ করুন এবং সেটি ইন্সটল করে নিন।

এখন আপনি আপনার যে ফেসবুক একাউন্টে স্টাইলিশ নাম সেট করতে চাচ্ছেন Facebook lite থেকে সেই একাউন্টে লগ ইন করুন। এখন ফেসবুকে প্রবেশ করার পরে ‘3 ডট’ অপশনে ক্লিক করুন। তারপর স্ক্রোল করে নিচে নামলে Setting নামে একটি অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন। তাহলে আপনাকে পরবর্তী অপশনে নিয়ে যাবে। 

সেখানে অনেকগুলো অপশন দেখতে পাবেন। সেখান থেকে ‘Personal and account information’ অপশনে ক্লিক করুন। তাহলে আপনার সামনে এমন একটি ইন্টারপ্রাইজ চলে আসবে।

এখন ‘name’ অপশনে ক্লিক করুন। তাহলে তিনটি অপশন দেখতে পাবেন। যেমন: 

  1. Name 
  2. Middle name
  3. Last name

এখন আপনি আপনার পছন্দ অনুযায়ী যে কোন একটি স্টাইলিশ নাম ফার্স্ট নেম, মিডেল নেম ও লাস্ট নেম অপশনে বসিয়ে দিন। আপনি যদি স্টাইলিশ নাম লিখতে না পারেন। এক্ষেত্রে গুগল অথবা যেকোনো অ্যাপ্লিকেশন এর সাহায্য নিতে পারেন‌।

কিভাবে একটি ফেসবুক স্টাইলিশ নাম তৈরি করবেন। সেই প্রসেসটি এই আর্টিকেলের নিচের অংশে পেয়ে যাবেন। সেটি পড়ে সহজে একটি ফেসবুক স্টাইলিশ নাম তৈরি করে নিন। এখন আপনার ফেসবুক স্টাইলিশ নাম বসানো হয়ে গেলে নিচে থেকে ‘Review Change’ অপশনে ক্লিক না করে অ্যাপ ট্যাবটি এভাবে রেখে বের হয়ে আসুন। কারণ ‘Review change’ অপশনে ক্লিক করলে করলে আপনার নামটি অ্যাপ্রুভ হবে না। তাই ক্লিক করা ছাড়াই বের হয়ে আসুন। 

এখন আপনি প্রথমে যেই ‘Trash VPN’ অ্যাপসটি ইন্সটল করেছেন সেটাতে প্রবেশ করুন। তাহলে আপনার সামনে নতুন একটি পেইজ ওপেন হবে। সেখান থেকে ডাউন এরো (v) অপশনে ক্লিক করুন। তাহলে আপনাকে পরবর্তী অপশনে নিয়ে যাবে। সেখানে অনেকগুলো country নাম দেখতে পাবেন।।এখন আপনি ‘Japan country’ সিলেক্ট করুন। তাহলে এই VPN টি কানেক্ট হয়ে যাবে।

এখন আপনি আবারো আপনার ফেসবুক একাউন্ট ট্যাবে ফিরে আসুন তারপর ‘Review change’ অপশন এ ক্লিক করুন তাহলে আপনার ফেসবুক স্টাইলিশ নামটি এপ্রুভ হয়ে যাবে। এই পদ্ধতি ব্যবহার করে খুব সহজেই আপনি আপনার ফেসবুকে স্টাইলিশ নাম সেট করতে পারবেন।

গুগল থেকে ফেসবুক স্টাইলিশ নাম তৈরি

গুগল থেকে ফেসবুক স্টাইলিশ নাম তৈরি করার জন্য প্রথমে যে কোন একটি ব্রাউজার ওপেন করুন। তারপর ব্রাউজারের সার্চবারে Stylish name generator লিখে সার্চ করুন। তাহলে আপনার সামনে অনেকগুলো ওয়েবসাইট চলে আসবে। এখন সেখান থেকে যেকোনো একটি ওয়েবসাইটে প্রবেশ করুন। তারপর Type or Paste অপশনে আপনার ইংরেজি নামটি লিখে দিন। 

তাহলে আপনি আপনার নাম দিয়ে বিভিন্ন ধরনের স্টাইলিশ ফ্রন্ট দেখতে পাবেন। এখন আপনি আপনার পছন্দ অনুযায়ী যে কোন একটি নাম কপি করে নিন। তারপর ফেসবুক সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় সেটি ব্যবহার করতে পারবেন।

তবে মনে রাখবেন নামের মধ্যে অতিরিক্ত মাত্রায় সাংকেতিক চিহ্ন ব্যবহার করা যাবে না। এতে নামটি এপ্রুভ না হওয়ার সম্ভবনা থেকে যাবে। তাই সাংকেতিক চিহ্ন ব্যবহার না করে চয়না বা জাপানিজ লেটার ব্যবহার করার চেষ্টা করুন। এতে নামটি এপ্রুভ হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

অ্যাপ থেকে ফেসবুক স্টাইলিশ নাম তৈরি 

বর্তমানে গুগল প্লে স্টোরে ফেসবুক স্টাইলিশ নাম তৈরির অনেক ধরনের অ্যাপ্লিকেশন রয়েছে। যেগুলো ইন্সটল করে খুব সহজে আপনার পছন্দ অনুযায়ী ফেসবুক স্টাইলিশ নাম তৈরি করতে পারবেন। অ্যাপ থেকে ফেসবুক স্টাইলিশ নাম তৈরি করার জন্য গুগল প্লে স্টোরের সার্চবারে Stylish name maker app লিখে সার্চ করুন। তাহলে অনেক গুলো অ্যাপ পেয়ে যাবেন। এখন যেকোন একটি অ্যাপ ইন্সটল করে নিজে নিজে তৈরি করে নিন ফেসবুক স্টাইলিশ নাম। 

আশা করি, আর্টিকেলটি পড়ে বুঝতে পেরেছেন ফেসবুক স্টাইলিশ নাম লেখার পদ্ধতি ও সেট করার প্রক্রিয়া গুলো সম্পর্কে। এরকম আরোও গুরুত্বপূর্ণ কনটেন্ট পেতে চোখ রাখুন আমাদের ওয়েবসাইটে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Popular posts

My favorites