জাতীয়

রূপগঞ্জে চায়নিজ ইঞ্জিনিয়ারের আত্মহত্যা

  নিজস্ব প্রতিবেদক ১৩ মার্চ ২০২১ , ১১:৪৬ পিএম প্রিন্ট সংস্করণ

 

মোঃ ইসতেয়াক ভূইঁয়া

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় একটি ব্যাটারি কারখানা থেকে ওই কারখানার চায়নিজ ইলেকট্রিক ইঞ্জিনিয়ার লিয়াং (৪৫) এর ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার (১৩ মার্চ) তারাবো পৌরসভার বরপা এলাকায় জু-জো ইন্ডাস্ট্রিজ নামের একটি ব্যাটারি কারখানায় এই ঘটনা ঘটে।

এ ঘটনায় লিয়াংয়ের সহকর্মী ইউ হোয়া বাদী হয়ে শুক্রবার রাতে রূপগঞ্জ থানায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছেন।

লিয়াংয়ের সহকর্মী ইউ হোয়ার বরাত দিয়ে পুলিশ জানায়, বরপা এলাকার লিথুন ফেব্রিক্সের বন্ধ কারখানাটি গত ৪ বছর আগে ভাড়া নেয় জু-জো ইন্ডাস্ট্রিজ নামক একটি চাইনজি কোম্পানী। কোম্পানীটি এখানে অটো রিক্সার ব্যাটারি তৈরী করত। লিয়াং শুরু থেকে এই ফ্যাক্টরিতে ইলেক্ট্রিক ইঞ্জিনিয়ার হিসাবে র্কমরত ছিলেন। গত দেড়মাস চায়নাতে গিয়ে ছুটি কাটিয়ে ৩ দিন আগে লিয়াং কারখানায় পুনরায় যোগদান করেন। এরপর তার মাঝে কিছুটা অস্থিরভাব লক্ষ্য করেছেন তার সহকর্মীরা। লিয়াং ও তার সহকর্মীরা প্রত্যেকেই আলাদা আলাদা কক্ষে থাকতো। শুক্রবার বিকেলে তার সহকর্মীরা বিকালের চা-নাস্তা খেতে ডাকাডাকি করলে কোন সাড়াশব্দ না পেলে দরজা ভেঙে দেখেন লিয়াং গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তারা তাকে সেখান থেকে উদ্ধার করে স্থানীয় ইউ-এস বাংলা হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

খবর পেয়ে পুলিশ লাশ ময়নাতদন্তের জন্য ঢাকা মডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়। লাশ ময়নাতদন্তের পর ঢাকা মেডিকেলের মর্গে রাখা হবে। সেখান থেকে দূতাবাসে যোগাযোগের মাধ্যমে লাশ চীনে পাঠানোর ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন তার সহকর্মীরা।

রূপগঞ্জ থানার অফিসার ইনচার্জ মহসিনুল কাদির জানান, এ ঘটনায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। লাশটি চায়না পাঠানোর জন্য বাংলাদেশে অবস্থিত চায়না দূতাবাসে যোগাযোগ করা হচ্ছে।