ছেলেদের দাড়ি গজানোর উপায়

আজ আমরা আলোচনা করব ছেলেদের দাড়ি গজানোর উপায় নিয়ে। অতীতে দাড়ি নিয়ে তেমন কোন আলোচনা না হলেও। বর্তমানে দাড়ি নিয়ে  ব্যাপক আলোচনা হয়ে থাকে। অতীতে এমনও অনেক ঘটনা জানা গেছে  ছেলেরা দাড়ি চেছে রাখতো মুখের সৌন্দর্য বৃদ্ধির জন্য। কিন্তু বর্তমানে তার পুরোটাই উল্টা । বর্তমানে দাড়ি রেখে দেয়া হয় মুখের সৌন্দর্য বৃদ্ধির জন্য, দাড়ি ছেলেদের মুখের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি ব্যক্তিত্বেরও পরিচয় বহন  করে থাকে।

বর্তমানে  অনেক গবেষণাগারে অনেক বিজ্ঞানী এবং ডাক্তাররা  ছেলেদের দাড়ি দাড়ি না গজানোর কারণ এবং ছেলেদের দাড়ি গজানোর উপায়  সম্পর্কে যথেষ্ট গবেষণা চালাচ্ছে। এই গবেষণার মাধ্যমে বিজ্ঞানী এবং ডাক্তাররা অনেকটা সফল হয়েছে। তারা ছেলেদের দাড়ি গজানোর উপায় গবেষণা করতে করতে অনেক ধরনের উপায় বের করেছে। যে সকল ছেলেদের দাড়ি নেই তাদের আকাঙ্ক্ষার অন্যতম একটা বিষয় হলো দাড়ি। যাদের মুখ ভর্তি দাড়ি আছে তারা দাড়িতে বিভিন্ন ধরনের স্টাইল দিয়ে থাকে। সুতরাং বর্তমানে বিজ্ঞানের উন্নতির ফলে যে সকল ছেলেদের দাড়ি নেই তাদের প্রাকৃতিক  উপায়ে দাড়ি গজানোর জন্য বিভিন্ন উপায় বিজ্ঞানরা বের করেছে। আসুন দেখে নেয়া যাক, ছেলেদের দাড়ি গজানোর উপায়  সমূহ। 

ছেলেদের দাড়ি গজানোর উপায় গুলো নিচে উল্লেখ করা হলো। দ্রুত  দাড়ির বৃদ্ধির জন্য এই নিয়মগুলো মেনে চলুন। 

পরিষ্কার চামড়া

ছেলেদের দাড়ি গজানোর উপায় সময়ের মধ্য মুখের চামড়া পরিষ্কার রাখা অন্যতম একটা গুরুত্বপূর্ণ উপায়।মুখের চামড়া সব সময় পরিষ্কার রাখুন। সকাল সন্ধ্যায় হালকা কুসুম গরম পানি দিয়ে মুখ ধুয়ে নিন এবং ক্লিনজিং মিল্ক ও ব্যবহার করতে পারেন। এছাড়াও সকল সময়ে মুখ পরিষ্কার রাখার চেষ্টা করুন।

পেঁয়াজের রসের ব্যবহার

মুখে দাড়ি গজানোর জন্য পেঁয়াজের রস অত্যন্ত কার্যকরী একটি উপায়। পেঁয়াজের রসে আছে প্রচুর সালফার যা আপনার মুখে দাড়ি গজাতে সাহায্য করবে। আপনি পেঁয়াজকে  বেটে পেঁয়াজের রস বের করে মুখে লাগাতে পারেন আবার চাইলে পেঁয়াজ কেটে মুখে ঘষতে পারেন।  আর এটা ছেলেদের দাড়ি গজানোর উপায়  গুলোর মধ্যে অন্যতম একটা গুরুত্বপূর্ণ উপায়।

 ইউক্যালিপটাস  এর ব্যবহার

যে সকল ক্রিমে  ইউক্যালিপটাস  দেয়া আছে, সে সকল ক্রিম ব্যবহার করার মাধ্যমে আপনার দাড়ি দ্রুত গজাবে। ছেলেদের দাড়ি গজানোর উপায়  গুলোর মধ্যেও এটা অন্যতম একটা গুরুত্বপূর্ণ উপায়।

স্ট্রেস কমানোর মাধ্যমে

 আপনাদের কাছে শুনতে আশ্চর্য মনে হলেও কিন্তু এটাই বাস্তব। কেননা বিজ্ঞানীরা বলেছেন চাপ কমালে দাড়ি খুব তাড়াতাড়ি গজায়। তাই এটাও ছেলেদের দাড়ি গজানোর উপায়।

 বিশ্রাম  নেওয়া

 বিশ্রাম নেয়া ও ছেলেদের দাড়ি গজানোর উপায়  গুলোর মধ্যে একটা উপায়। ভাবছেন যে বিশ্রাম নিলে আবার দাড়ি কিভাবে গজাবে। বিজ্ঞানীরা গবেষণা করে দেখেছেন যে মানুষ সারাদিন পরিশ্রম করার পরে বিশ্রাম নিলে তার ফলে ত্বকের যে ক্ষতি কারক কোষগুলো সেগুলো সেরে ওঠেএবং দ্রুত দাড়ি গজায়।

 কোঁকড়ানো দাড়িগুলো কেটে ফেলা

 আপনাদের অনেকের মুখে যে কোঁকড়ানো দাড়ি রয়েছে সেগুলো কেটে পরিষ্কার করে রাখুন। কারণ এই কোঁকড়ানো দাড়িগুলো সুষমভাবে দাড়ি গজাতে বাধা সৃষ্টি করে। সুতরাং কোঁকড়ানো দাড়িগুলো কেটে রাখলে  সুষম ভাবে দাড়ি গজাতে কোন বাধা সৃষ্টি হবে না। আর এটাও ছেলেদের দাড়ি গজানোর উপায়  সময়ের মধ্যেও অন্যতম একটা উপায়।

 শরীরচর্চার মাধ্যমে

 নিয়মিত শরীর চর্চা বা ব্যায়াম  করুন। তার ফলে আপনার শরীরে রক্ত সঞ্চালন বৃদ্ধি পাবে এবং মুখের রক্ত সঞ্চালন ও বৃদ্ধি পাবে। যা দ্রুত দাড়ি গজাতে সহায়তা করবে বিজ্ঞানীরা গবেষণা করে দেখেছেন  যারা নিয়মিত  ব্যায়াম করে  তাদের শরীর অন্যদের চাইতে সুস্থ থাকে এবং মুখের দাড়ি ও দ্রুত গজায়। সুতরাং ছেলেদের দাড়ি গজানোর উপায়  গুলোর মধ্যে অন্যতম একটা তাৎপর্যপূর্ণ উপায় হচ্ছে শরীরচর্চা।

 ভিটামিন যুক্ত খাবার

 আপনার খাদ্য তালিকায়  নিয়মিত ভিটামিন  যুক্ত খাবার এবং বিভিন্ন ধরনের শাক সবজি রাখুন। ভিটামিন বি কমপ্লেক্স  আপনার মুখে দ্রুত দাবি  গজাতে সাহায্য করবে। এছাড়াও আপনি বিভিন্ন ডাক্তারের পরামর্শ মত  বিভিন্ন ধরনের হেলথ সাপ্লিমেন্ট ও ভিটামিন খাওয়ার মাধ্যমেও দাড়ি গজানো যায়।

পরিপূর্ণ ঘুম

দ্রুত দাড়ি গজানো জন্য ভালো ঘুম  খুবই প্রয়োজন। কেননা ভালো ঘুম আপনার শরীরের ক্ষতিগ্রস্ত কোষগুলোকে পুনর্গঠন এর মাধ্যমে  দ্রুত দাড়ি গজাতে সাহায্য করে। তাই ছেলেদের দাড়ি গজানোর উপায়  গুলোর মধ্যে ভালো ঘুম  খুবই গুরুত্বপূর্ণ একটি উপায়।

মানসিক চাপ দূর করা

মানুষের চাপ কম থাকলে দাড়ি দ্রুত গজাতে সাহায্য করে তাই নিয়মিত ব্যায়াম ও মেডিটেশন এর মাধ্যমে মানুষের চাপ দূর করুন।

এলোভেরা বা আমলকির তেল

আপনার মুখে দ্রুত দাড়ি গজানোর জন্য এলোভেরা বা আমলকির তেল অত্যন্ত কার্যকরী একটি উপায়। আপনি নিয়মিত আমলকির তেল মুখে নিয়ে কিছু সময়ে ম্যাসাজ  করুন।এবং তারপরে মুখ ঠান্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন এভাবে নিয়মিত ব্যবহার করতে থাকুন এর ফলে আপনার মুখে দ্রুত দাড়ি  গজাতে সাহায্য করবে।  আর এটাও ছেলেদের দাড়ি গজানোর উপায়  সময়ের মধ্যে একটা কার্যকরী উপায় হিসেবে বিবেচনা করা হয়।

পরিশেষে আমার কিছু কথা। আপনার যদি মুখে দাড়ি কম থাকে বা দাড়ি না থাকে তাহলে আপনি উপরে উল্লিখিত ছেলেদের দাড়ি গজানোর উপায়  গুলো ভালোভাবে  অনুসরণ করবেন। আশা করি আপনি ও খুব অল্প সময়ের মধ্যে মুখ ভর্তি দাড়ির অধিকারী হবেন। অনেক ছেলেরাই যাদের মুখে দাড়ি নাই তারা মুখে দাড়ি গজানোর জন্য বিভিন্ন ধরনের ঔষধ ব্যবহার করেন এবং যার ফলে তাদের মুখে বিভিন্ন ধরনের সমস্যা দেখা দেয়। সুতরাং আপনারা  বিভিন্ন ধরনের ওষুধ ব্যবহার করা থেকে বিরত থাকুন  এবং উপরের নিয়ম গুলো অনুসরণ করুন। উপরে উল্লিখিত ছেলেদের দাড়ি গজানোর উপায় সমূহ  অনুসরণ করে বেশিরভাগ ছেলেরা  তাদের কাঙ্ক্ষিত ফল পেয়েছে। আপনিও যদি উপরে উল্লিখিত ছেলেদের দাড়ি গজানোর উপায়  গুলো ফলো করেন।ইনশাআল্লাহ আপনিও ভালো ফল পাবেন।

2 thoughts on “ছেলেদের দাড়ি গজানোর উপায়”

  1. দাড়ি তো গজাবেই,কম /বেশি। আই নিয়া এত মাথা খারাপ করার কি দর কার
    তবে ,
    দাড়ি গজাক বা না —- ।
    কথা গুলো কিন্তু মেনে চললে ।
    জীবন সুন্দর

    Reply
  2. ধন্যবাদ আপনাকে এতো সুন্দর ভিডিও দেওয়ার জন্য

    Reply

Leave a comment